সেবা প্রদানকারী অফিসের নাম |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী |
সেবা প্রাপ্তির স্থান |
প্রয়োজনীয় সময় |
|
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর |
নলকূপ মেকানিক |
উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিস |
আনুমানিক 30-45দিন |
|
সেবা প্রদানের সংক্ষিপ্ত বিবরণ |
সরকারি নলকূপ মেরামত সংক্রান্ত অভিযোগ প্রাপ্তির পর সংশ্লিষ্ট নলকূপ মেকানিককে মেরামতের জন্য প্রেরণ এবং কারিগরি সহায়তা প্রদান। এক্ষেত্রে জনগণকে উপজেলা চেয়ারম্যান/ ইউপি চেয়ারম্যানের নিকট আবেদন করতে হয়। আবেদনগুলো সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) এর নিকট প্রেরণ করা হয়। উপজেলা চেয়ারম্যান/ইউপি চেয়ারম্যানের মাধ্যমে প্রাপ্ত আবেদন অনুযায়ী মেকানিক মেরামতের জন্য সরাসরি নলকূপের নিকট চলে যান এবং মালামাল থাকা সাপেক্ষে নলকূপ মেরামতের ব্যবস্থা করেন। |
|||
সেবা প্রাপ্তির শর্তাবলি |
সরকারি নীতিমালা অনুযায়ী মেরামত সামগ্রী ক্রয়ের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে সকল নাগরিক সেবা প্রাপ্তির যোগ্য |
|||
প্রয়োজনীয় কাগজপত্র |
আবেদন পত্র |
|||
প্রয়োজনীয় ফি/ট্যাক্স/আনুষঙ্গিক খরচ |
প্রয়োজনীয় যন্ত্রাংশ ক্রয় করে দেওয়া/ যন্ত্রাংশের মূল্য পরিশোধ করতে হবে |
|||
নির্দিষ্ট সেবা পেতে ব্যর্থ হলে পরবর্তী প্রতিকারকারী কর্মকর্তা |
জেলা পর্যায়ে নির্বাহী প্রকৌশলীর নিকট লিখিত অভিযোগ |
|||
সংশ্লিষ্ট আইন/বিধি/নীতিমালা |
জাতীয় নিরাপদ খাবার পানি সরবরাহ ও স্যানিটেশন নীতি-১৯৯৮ |
|||
সেবা প্রদান/ প্রাপ্তির ক্ষেত্রে অসুবিধাসমূহ |
ক)নাগরিক পর্যায় |
সচেতনতার অভাব |
||
খ)সরকারি পর্যায় |
প্রয়োজনীয় জনবলের অভাব |
|||
বিবিধ/অন্যান্য |
|
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস